২৫ এপ্রিল পর্যন্ত বাড়ল সাধারণ ছুটি

বৈশ্বিক মহামারী ক.রোনাভাইরাস সংকটে সরকারি ছুটি আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এ নিয়ে চতুর্থবারের মতো সাধারণ ছুটি বাড়ানো হল।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউস এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, সম্ভবত ছুটি কয়েক দিন বাড়তে পারে। বিষয়টি মন্ত্রিপরিষদ বিভাগ দেখছে।

কোভিড-১৯ মহামারীর প্রভাবে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়।

ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। পরিস্থিতি বিবেচনায় নিয়ে ২৫ এপ্রিল পর্যন্ত চতুর্থ দফা ছুটি বাড়ানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার দুপুরে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, ‘ছুটি বাড়িয়ে কোনো প্রজ্ঞাপন এখনও জারি করা হয়নি।’

অপরদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের একজন কর্মকর্তা জানান, করোনা পরিস্থিতি ক্রমেই অবনতির দিতে যাচ্ছে। মানুষকে ঘরের মধ্যে রাখতে ছুটি অবশ্যই বাড়াতে হবে। এজন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে প্রস্তাবও দেয়া হয়েছে।

করোনার কারণে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে দুই দফায় ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *