‘আইসিসির পক্ষ থেকে জ’রিমানা’র কবলে তামিম ইকবালরা

জি’ম্বাবুয়ের কা;ছে টানা দুই ওয়া নডে হে’রে এরই মধ্যে সিরিজ হা’রিয়েছে তামিম ইকবালের দল। হারের দ’গদ’গে ক্ষ’ত যখন সবার সামনে, তখন সেখানে যেন নু’নের ছি’টা দিলো আইসিসির পক্ষ থেকে আরোপ করা আর্থি’ক জ’রিমানার শা’স্তি।

 

 

 

দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে দলের ক্রিকেটারদের ম্যাচ ফি’র ৪০ শতাংশ কে’টে নেয়ার নির্দেশ দিয়েছে আইসিসি। বাংলাদেশ এবং জিম্বাবুয়ের ম্যাচ পরিচালনাকারী রেফারি অ্যান্ডি পাইক্রফট এই শা’স্তির কথা ঘোষণা করেন।

 

 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে আইসিসি। এই ম্যাচে বাংলাদেশ ২৯০ রান করেও ৫ উইকে’টে পরা’জিতআইসিসি কর্তৃক ৫০ ওভার বোলিং শেষ করতে যে নির্ধারিত সময় বেধে দেয়া রয়েছে,

 

তার চেয়ে ২ ওভার বেশি সময় লাগিয়েছে বাংলাদেশ। আইসিসির নিয়ম অনুযায়ী প্রতি স্লো ওভার রে’টের জন্য ২০ ভাগ করে ম্যাচ ফি ক’র্তন করতে হবে। বাংলাদেশ দল যেহেতু ২ ওভার সময় বেশি লাগিয়েছে,

 

 

সে কা’রণে জ’রিমানার পরিমাণ ৪০ ভাগ। বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল অ’পরাধ স্বী’কার করে নেয়ার কারণে পরবর্তী শুনানির প্রয়োজন হয়নি আর।

 

 

অ;নফিল্ড আম্পায়ার ফরস্টার মুতিজওয়া এবং ল্যা.ঙ;টন রুজারে, থার্ড আম্পায়ার ইকনো চাবি এবং চতুর্থ আম্পায়ার ক্রিস্টোফার ফিরি বাংলাদেশ দলের বি’রুদ্ধে স্লো ওভার রেটের অ’ভিযোগ উত্থা’পন করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *