প্র’তিকূ’লতার মাঝেও আমাদের উ”ন্নতি করতে হবে: সাকিব

এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্ণা’মেন্ট খে’লতে ২৩ আগস্ট সংযু’ক্ত আরব আমিরা’তে যাচ্ছে বাংলাদেশ দল। এর তিন দিন পর আফগানিস্তানের স’ঙ্গে ম্যাচ দিয়ে নিজেদের টুর্নামেন্ট শুরু করবে টাইগাররা।

 

 

তার আগে সোমবার (২২ আগস্ট) এশিয়া কাপ নিয়ে সংবাদ সম্মেলনে হাজির হন টাইগার ‘অধি’নায়ক সাকিব আল হাসান। মিরপুরে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘আমাদের খেলার ধরন

 

পরিবর্তন করে ফেলতে হবে এমনটা আমি বলছি না। সাকিব আরো বলেন, ‘আমাদের কাছে এখন দুই-আড়াই মাস সময় আছে। এখন দেখার বিষয়, এ সময়ের মধ্যে কতটুকু উন্নতি করতে পারি।

 

কিছু বিষয় আমাদের পক্ষে থাকবে না, ইন’জুরির সমস্যাও আছে। এটা সবসময়ই হবে, সবকি’ছু’ পক্ষে থাকবে না। এই প্র’তিকূলতার মাঝেও আমরা

 

কীভাবে উ’ন্নতি করতে পারি সেটিই গুরুত্বপূর্ণ। ’ সাকিব এসময় আসন্ন এই টুর্না’মেন্ট থেকেই উন্ন’তির ধারায় ফেরার আশাবাদ ব্যক্ত করেন।

 

আর এ বিষয়ে নতুন কোচিং স্টাফ শ্রীরামের সাথে কথা বলেই এশিয়া কাপের পরিকল্পনা করা হবে বলে জানান। সাকিব বলেন, ‘(ফাইনাল) আমাদের জন্য কঠিন।

 

বাস্তবিকভাবে আমরা যদি দুইটা ম্যাচ ভালো করতে পারি, বা আগের দুই বছর যেমন ক্রিকেট খেলেছি ‘বা শেষ কয়েকটা সিরিজ খেল’ছি, তাতে উন্নতির ছাপ রাখতে পারলে সেটা এ টুর্নামেন্টে আমাদের জন্য অর্জন।’ তিনি আরো বলেন, ‘আমাদেরকে প্রত্যেককে আলাদা করে বলে দেওয়ার কিছু নেই।

 

আমরা ফোর-ফা’ইভের স্টুডেন্ট না যে আমাদের শিখিয়ে দিতে হবে। ওই জায়গায় আমরা আসলে নেই। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। ’ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে দেশের ক্রিকেটকে নতুন করে সাজানোর কথা বলছে বিসিবি। বারবারই বলা হচ্ছে, মান’সিকতা বদলে ফেলার কথা।

 

টিম ডি’রেক্টর খালেদ মাহমুদ সুজন বলছেন, বর্তমান হেড কো’চ রাসেল ডমি’ঙ্গোর ফি’লোসোফি পছ’ন্দ হচ্ছে না তাদের। এদিকে, মঙ্গলবার আরব আমিরাতে যাওয়ার পর সেখানে কন্ডিশনিং ক্যাম্প ও প্রস্তুতির পরবর্তী পর্যায় শুরু করবেন সাকিব-মুশফিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *