আসছে বিশ্বের প্রথম ড্রোন ক্যামেরার স্মার্টফোন

বিশ্বের স্মার্টফোনের বাজারে বড় ধরনের পরিবর্তন আনতে চলেছে ভিভো। চীনা গ্যাজে’ট নির্মা’তা প্রতিষ্ঠানটির আসন্ন স্মার্টফোন তারই ই’ঙ্গিত দিচ্ছে। বিশ্বের প্রথম ড্রোন ক্যামেরার স্মার্টফোন আনতে যা’চ্ছে ভিভো।

 

ধারণা করা হচ্ছে ২০২২ সালেই বাজারে আসবে স্মার্টফোনটি। সম্প্রতি স্মার্ট ফোনটির ছবি প্রকাশ করেছে কো’ম্পানিটি। সেখানে দেখা যাচ্ছে, এতে ২০০ মে’গাপিক্সেলের ক্যামেরা থাকবে। ওয়ান ক্যামেরার স্মার্টফোন হবে এই ফোনটি।

ভিভোর এই ফোনটিতে থাকছে ৬.৯ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুল টাচ স্ক্রি’ন ডিসপ্লে। সেই স ঙ্গে কোরনিং গরিলা গ্লাস ৭ প্রকেটশন। ডিসপ্লের রেজুলেশন থাকবে ১৪৪০x৩২০০ পিক্সেল।

ফোনটিতে আরও থাকবে ৩২ মেগা পিক্সেলের আ’লট্রা ওয়া ইড লেন্স, ১৬ মেগাপিক্সেলের ওয়াইড সেন্সর ও ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর।

নতুন এই ড্রোন স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। যা এর আগে ভিভো ফোনের কোনো স্মার্টফোনে দেখা যায়নি।

এছাড়াও ফোনটিতে ৬৯০০ মেগাহার্টজ ব্যাটারি থাকবে বলেই ধারণা করা হচ্ছে। একবার পুরোপুরি চার্জ দিলে কমপক্ষে ৩৬ ঘণ্টা চলবে স্মার্টফোনটি।

 

এতে ৬৫ডব্লিউ কুইক ব্যা’টারি চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে। ফলে দ্রুত সময়ের মধ্যে ফোন’টি চা’র্জ হবে। ফোনটিতে ১২ জিবি র্যামসহ

২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ দেওয়া হবে। তবে ফোনটি কবে লঞ্চ হতে পারে কত দাম, এবিষয়ে কিছুই জানায়নি সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *