আইসিসি’র কঠিন শা’স্তি পেল আসিফ

এশিয়া কাপের হাই বো’ল্টেজ ম্যাচে বুধবার আফগানিস্তানের বি’পক্ষে শেষ ওভারের রোমাঞ্চকর ল’ড়াইয়ে ১ উইকেটে জি’তে ফাইনালে জায়গা নেয় পাকিস্তান।

ম্যাচের শেষ সময় প্রতি মু’হূর্ত ছিলো উ’ত্তেজনায় ভরপুর। তবে আসিফ আলী ও ফরিদ আহমেদের মধ্যে যে উ’ত্তেজনা ছড়ায় সেটি ছিল বেশ দৃ’ষ্টি’ক’টু। তাই এই দুই খেলোয়াড়কে শা”স্তি প্রদান করেছে আইসিসি।

আইসিসি’র আইন অনুযায়ী শৃঙ্খ’লা ভ’ঙ্গে’র লেভেল ওয়ান ভ’ঙ্গ হওয়ায় পাকিস্তানের আসিফ ও আফগানিস্তানের ফরিদের ম্যাচ ফি’র ২৫ শতাংশ জ’রি’মা’না করা হয়েছে।

এ বিষয়ে গ’তকাল বৃহস্পতিবার আইসিসি সংবাদ বিজ্ঞ’প্তিতে জানানো হয়, বুধবার রাতের ঘটনায় আসিফ আলী ও ফরিদ আহমেদকে ম্যাচ ফির ২৫ শতাংশ জ’রি’মা’না করা হয়েছে।

 

জ’রি’মা’নার স’ঙ্গে দুজনে একটি করে ডি’মে’রিট পয়েন্টও পাচ্ছেন। তবে ম্যাচ শেষে দুই অ’ভি’যু’ক্ত ক্রিকেটার নিজেদের অপ’রা’ধ ও শা’স্তি’ মেনে নেয়ায় প্রয়োজন হয়নি আনুষ্ঠানিক।

শারজায় আফগানদের বাঁ”চা ম’রা’র ম্যাচটা তখন পেন্ডুলামের মতো দুলছিলো। ১৩০ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে তার আগেই স্বীকৃত ব্যাটারদের হা”রিয়ে দিশেহারা পাকিস্তান।

ছিলেন কেবল আসিফ আলী। তবে ম্যাচের ১৯তম ওভারের পঞ্চম বলে আসিফকে আ’উট করে কি যেন একটা বলেন ফরিদ। যা শুনে আসিফ ঘুরে দাঁড়িয়ে ব্যাট দিয়ে মা’রা’র ভ’ঙ্গি করেন।

অনেকটা হা’তা’হা’তির পর্যায়ে চলে যায় দুজন। এসময় অন্য খেলোয়াড় ও আ’ম্পা’য়াররা পরিস্থিতি শা’ন্ত করেন। শেষ পর্যন্ত উ’ত্তে’জনা’র এই ম্যাচটা পাকিস্তান জিতে নেয় নাসিম শাহ’র দুই ছক্কা’য়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *