বাংলাদেশ দলে ঢুকলেন মিরাজ, বাদ পড়লেন ইয়াসির

নেদারল্যান্ডসের বি’পক্ষে জয় এসেছিল যে একাদশ নিয়ে, সে একাদশটা দক্ষিণ আফ্রিকা ম্যাচে বদলে ফেলল বাংলাদেশ। দলে ঢুকলেন মেহেদি হাসান মিরাজ। তাকে জায়গা করে দিতে দল থেকে বা’দ পড়েছেন ইয়াসির আলী রাব্বি।

গুঞ্জন আগে থেকেই শোনা যাচ্ছিল, অফ ফর্মে থাকা ইয়াসির হারাবেন জায়গা, তার জায়গায় দলে ঢুকবেন মিরাজ। তাতে করে ব্যাটার একজন কম নিয়ে খেলতে হলেও বোলিংয়ে অধিনায়ক সাকিব আল হাসানের হাতে বিকল্প বাড়ে আরও একটা।

আগের ম্যাচেই দেখা গেছে, সৌম্য সরকারসহ পাঁচ বোলার নিয়ে খেলতে গিয়ে বাংলাদেশ শেষ দিকে এসে খানিকটা বিপাকেই পড়ে গিয়েছিল বোলিং বিকল্প নিয়ে।

 

আজ অন্তত সে সমস্যা নেই অধিনায়ক সাকিবের। আগের ম্যাচের পাঁচের সঙ্গে আজ যোগ হলো আরও এক বিকল্প। ওদিকে দক্ষিণ আফ্রিকা দলেও এসেছে এক পরিবর্তন। শুকনো পিচের কথা মাথায় রেখে প্রোটিয়ারা দলে এনেছে স্পিনার তাবরাইজ শামসিকে। তাতে করে দলে জায়গা হারিয়েছেন লুঙ্গি এনগিদি।

বাংলাদেশ: নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং মুস্তাফিজুর রহমান।

দ. আফ্রিকা: কুইন্টন ডি কক,   টেম্বা বাভুমা, রাইলি রুশো, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ওয়েন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, আনরিখ নরকিয়া, তাবরাইজ শামসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *