চ,লে গেলেন অভিনেত্রী শর্মিলী আহমেদ

মঞ্চ, টেলিভিশন  নাটক ও চলচ্চিত্রের গুণী অভিনয়শিল্পী শর্মিলী আহমেদ মা,রা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার সকালে নিজ বাসাতেই মা,রা যান তিনি। প্রথম আলোকে মৃ,ত্যু,র খবরটি নিশ্চিত করেছেন তাঁর বোন অভিনয়শিল্পী ওয়াহিদা মল্লিক জলি।

 

 

বনানীতে স্বা,মীর কবরে শর্মিলী আহমেদকে সমাহিত করা হবে বলেও জানিয়েছেন ওয়াহিদা মল্লিক। মৃ,ত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। বনানীতে স্বামীর কবরে শর্মিলী আহমেদকে সমাহিত করা হবে বলেও জানিয়েছেন তার বোন ওয়াহিদা মল্লিক জলি। ক্যারিয়ারের শুরুতে শর্মিলী আহমেদ ছিলেন ঢাকাই সিনেমার জ,নপ্রিয় অভিনেত্রী।

 

 

পরবর্তীতে ছোট পর্দার মা, দাদি চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন। ১৯৪৭ সালে জন্ম নেয়া এ জনপ্রিয় অভিনেত্রী অভিনয় শুরু করেন মাত্র চার বছর বয়স থেকে।

 

 

এখন পর্যন্ত প্রায় চার,শ নাটক ও দেড়শ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। সবার মন জয় করেছেন সাবলীল অভিনয় দিয়ে।

 

 

১৯৬৪ সালে তিনি তার অভিনয় পেশা শুরু করেন। বেতারের মাধ্যমেই ক্যারিয়ারের সূচনা ঘটেছিল তার। তিনি বাংলাদেশের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’-তে অভিনয় করেন। ১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আ,গুন’ সিনেমায় মায়ের ভূমিকায় প্রথম অভিনয় করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *