এবার নতুন টাইটানিক উড়বে আকাশে

শিরোনাম দেখে চমকে উঠতেই পারেন! তবে এবার সত্যিই আকাশে উড়বে নতুন টাইটানিক। তবে পুরোনোটির মতো এটি নৌযান নয়।

 

 

 

নতুন টাইটানিক যেটিকে বলা হচ্ছে সেটি একটি প্লেন যা ফ্লাইং হোটেলের সংজ্ঞা বদলে দেবে বলে ধারণা করা হচ্ছে। সংশ্লিষ্টরা ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মিররকে জানিয়েছেন, এটি হতে যাচ্ছে আকাশপথের নতুন টাইটানিক।

 

 

 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই প্লেনটির একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে রয়েছে ভাসমান হোটেল। জানা যাচ্ছে, স্কাই ক্রুজ নামক এই বিশাল যে প্লেনটি তৈরি করা হচ্ছে তাতে ৫ হাজার মানুষ একসঙ্গে ধরবে।

 

 

 

 

পারমা’ণবিক সংযোজন দ্বারা পরিচালিত হবে এই বিমান। এই প্লেন এমনভাবে তৈরি করা হচ্ছে যাতে এটিকে অবতরণ করতে না হয়। এর জন্য ২০টি ইঞ্জিন রাখা হচ্ছে।

 

 

 

যাত্রীদের ওঠানামা থেকে শুরু করে বিমানের রক্ষণাবেক্ষণ সমস্ত কিছুই মাঝ আকাশে করা হবে। সবচেয়ে আশ্চর্য বিষয় হলো এই স্কাই ক্রুজ চালানোর জন্য কোন পাইলটের প্রয়োজন হবে না।

 

 

 

এখানে থাকবে হোটেল, রেস্তোরাঁ, সুইমিং পুল, জিম, শপিং মল, সিনেমা হল সমস্ত কিছু। প্লেনটি ডিজাইন করেছেন ইয়েমেনের বিজ্ঞানী হাসেম আল ঘাইলি।

 

 

 

তবে এই প্লেন বিধ্ব’স্ত হলে পুরো শহর বিধ্বস্ত হতে পারে বলে শঙ্কা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। চলতি বছরের এপ্রিলে আরেকটি চমকপ্রদ প্লেনের নকশা ভাইরাল হয়।

 

 

 

 

বলা হচ্ছে, ওই প্লেনটি প্রতি সে কেন্ডে এক মাইল বেগে উড়বে এবং সাংহাই থেকে নিউ ইয়র্কের দীর্ঘ দূরত্ব দুই ঘণ্টায় অতিক্রম করতে পারবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *