’আপনার প্রিয় মানুষটি কী আসলেই আপনাকে ভালোবা’সে? বুঝবেন যেভাবে’

’প্রে’ম দুটি জীবন একসাথে আমৃ’ত্যু কা’টানোর জন্যই হয়ে থাকে । প্রে’মের সম্প’র্ক গুলো বেশিরভাগ বিয়ের প্রতিশ্রুতি দিয়েই শুরু হয়। বিয়ের করে সারাটা জীবন একসাথে কা;টাবে এমন ভাবনা থেকেই আসে সম্প’র্কের গভী’রতা ।

 

 

কিন্তু সব সময় এই প্রতিশ্রুতি কেউ রক্ষা করতে পারে না।যে স্ব’প্ন তারা দেখে তা হয়তো ভু’লে প্রমা’ণিত হয় । বিয়ের সময় যখন আসে তখনই পেছাতে থাকে বিয়ের প্রতিশ্রুতির বাস্ত’বায়ন।

 

 

জাহের করে নানা অ’জুহাত। একসাথে থেকে সারা জীবন কাটা’নোর গল্প’টা শুধু স্বপ্নের খাতায় লেখা থাকে। প্রে’ম চলাকালীন গল্পগুলো বার বার স্মৃ’তিস্পটে ধা’ক্কা দিয়ে বাড়ি’য়ে দেয় বিষাদের বে’দনা।

 

 

আপনি হয়তো সত্য’ইকারার্থে তাকে ভালোবাসেন কিন্তু সে আপনার ভালোবাসার সাথে প্র’তা’রণা করছে। এমন ঘটনা অনেকের জীবনেই ঘটে থাকে। তাহলে এই প্রতারণার স্বিকার হওয়ার আগেই জেনে নেন আপনার সম্পর্কের মানুষটা কী আসলেই ভালোবা’সে?

 

তার ম’নের কথা আপনাকে বলে কি না? দুজনের মধ্যে বন্ডিং ভালো হলে সম্পর্ক এগিয়ে নেওয়া সহজ হয়। এক্ষেত্রে দুজন দুজনের মনের কথা ভাগাভাগি করে থাকেন।

 

তিনি কি তার মনের মানুষের সঙ্গে সব বিষয় শেয়ার করে? জীবনের গুরুতর পদক্ষেপে কী আপনার সঙ্গে শেয়ার করে? যদি এমনটা হয় তবে বুঝবেন সে সাথে সারা জীবন কাটা’নোর জন্য প্রস্তত।

 

আপনাদের স’ম্পর্ক নিয়ে তার পরিকল্পনা সম্পর্ক নিয়ে তার কী পরিকল্পনা আছে ? সে কি আপনার সাথে নিয়মিত সম্পর্কের ভবিষৎ নিয়ে পরিকল্পনা করেন কী না? বিবাহের পর জীবন টা কেমন কাটবে এগুলো নিয়ে তার ভাবনা আছে কী না? এ গুলো বুঝার টেষ্টা করুন তাহলেই বুঝা যাবে সে আসলেই আপ’ নাকে ভালোবাসে কী না?

 

আপনাকে বিশ্বাস করে? সম্পর্ক টিকে রাখতে হলে বিশ্বাসের বিকল্প কিছু নেই। আপনি যাকে ভালোবাসেন সে আপনাকে বিশ্বাস করে কী না বুঝার চেষ্টা করুন।

 

 

তার ব্যক্তিত্বের ব্যাপারে আপনার কাছে কতটুকু উদাসীন না কি সব সময় ব্যক্তিত্বকে প্রাধান্য দেয় । যদি দেখেন ব্যক্তিত্বের ব্যাপারে প্রাধান্যতা বেশি বুঝতে হবে বিশ্বাসের ঘাটতি আছে।বিশ্বাসের ঘাটতে মানে এটা রিয়েল রিলেশন না।

 

 

বিয়ে;র কথা বিয়ে নিয়ে দুজনের মনেই অনেক স্বপ্ন থাকতে হবে। যদি আপনি এবং আপনার সঙ্গী বিয়ে নিয়ে নানা পরিকল্পনার কথা বলতে থাকেন তবে সব ঠিক চলছে।

 

 

আপনি নিশ্চিন্তে থাকতে পারেন। আপনারা ভালোবাসার মানুষ বলেই বিয়ে করে সারা জীবন একসঙ্গে থাকতে চাইছেন। বিয়ের কথা শুনলেই যদি সে কোনো কারণ ছাড়াই পেছাতে থাকে, তবে প্র ‘ম আরেকটু খাঁটি করার চেষ্টা করতে হবে।

 

 

 

​পরিবারের সঙ্গে পরিচয় আপনার ভালোবাসার মানুষটা কী তার পরিবারের সাথে আপনার পরিচয় করিয়ে দিয়েছে? এটাও ভেবে দেখুন ? পরিচয় করালে বুঝতে পারবেন নিশ্চয়ই সে আপনাকে সারা জীবনের জন্য তার পরিবারের সাথে সংযুক্ত করতে চায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *