সিরাজগঞ্জে ব’জ্রপাতে ৯ জনের মৃ’ত্যু

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ব’জ্রপা’তের ঘটনায় মৃ”ত্যু বেড়ে ৯ জনে দাড়িয়েছে। এর মধ্যে এক কিশোরীও রয়েছে। এ সময় আহ’ত হয়েছেন আরো অ’ন্তত ৪ জন। বিষয়টি নিশ্চিত করেছেন উল্লাপাড়া  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উ’জ্জ্বল হোসেন ও পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চার’টার দিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ ঘটনা ঘটে। নি’হত এবং আহ”তরা সবাই কৃষি শ্রমিক।

নিহ’তরা হলেন, উপজেলার শিপপুর গ্রামের মোবাখর (৪০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শাহিন আলী (২১) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০) , শাহ আলম (৪২), রিতু খাতুন (১৪)।

 

বাকি একজনের পরিচয় পাওয়া যায়নি।  আ”হতদেরকে উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য ক’মপ্লেক্সে পাঠানো হয়েছে। স্থানীয় পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ বলেন, নি’হ’ত ও আ’হ’তরা মাটিকোড়া

দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও জমিতে ব’পন করছিলেন। হঠাৎ করে বৃ’ষ্টি শুরু হয়। এ সময় সবাই মাঠের মধ্যে অবস্থিত জমিতে সেচ দেয়া একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে ওঠে’ন।

এসময় ব’জ্রপা’ত হলে ঘটনাস্থলেই এক নারী’সহ ৬ জন নি’হ’ত হয়। এ ঘটনায় আহ’ত হন আরও অন্ত’ত’ ৬ জন। পরে আরও ৩জন মা”রা যান। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আ’হ’তদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

 

ঘটনাস্থল থেকে উল্লাপাড়া মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক মাসুদ রানা বলেন, আমরা ঘটনাস্থলে কাজ করছি। পরে এবিষয়ে বিস্তারিত জানানো হবে। উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন বলেন,

এঘটনায় সর্বমোট ৯ জন মা”রা গেছেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নি’হ’ত প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। নি”হ’তদের ম’রদে’হগুলো পরিবারের কাছে হ’স্তা’ন্ত’র করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *