নারায়ণগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌ’ন হয়রা’নির অভিযোগে শিক্ষার্থীদের বি’ক্ষোভ

নারায়ণগঞ্জের সি’দ্ধিরগঞ্জের সফুরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরু’দ্ধে যৌ”ন হয়রা’নির অ’ভিযোগ উঠেছে। ২৪ ঘণ্টার মধ্যে তার ব’হিস্কার দাবি করে বি’ক্ষোভ করেছেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে অ’ভিযোগ জানালে নারী কাউন্সিলর শিক্ষার্থীদের হু”ম”কি দিয়েছেন বলেও অভি’যোগ তাদের। তবে অ’ভিযুক্ত শিক্ষকের দাবি, তার বি’রুদ্ধে ষ’ড়’য’ন্ত্র করে ফাঁ’সা’নো’র চেষ্টা’ করা হচ্ছে।

 

সোমবার (২৬ সেপ্টম্বর) দুপুরে সফুরা খা’তুন বালিকা  উচ্চ বিদ্যালয় প্রা’ঙ্গনে বিক্ষো’ভ করেন শিক্ষার্থীরা। তারা বলেন, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম নানা’ভা’বে ছাত্রী’দের বি”র”ক্ত করেন।

তিনি ছাত্রীদের ও’য়া’শ’রু’মে ঢু’কে পড়েন, গায়ে হা’ত দেন। খারা”প ভা”ষায় কথা বলেন। এমনকি কোন কা’পড় দিয়ে ইউনিফর্ম বানানো হয়েছে সেটি দেখার অজু’হা’তে মেয়েদের পোশা’কেও হাত দেন তিনি।

এ সব ঘটনায় ক্ষু”ব্ধ অভি’ভা’বকরাও। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রধানশিক্ষক র’ফি’কুল ইসলামের বহি’ষ্কার চান শিক্ষার্থীরা। এদিকে, নারায়’ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত

 

নারী কাউন্সিলর মনোয়ারা বেগমের বি’রুদ্ধেও অ’ভিযোগ আনেন শিক্ষার্থীরা। তাদের দাবি, কাউন্সিলর মনো’য়ারা বেগম আমাদের সরাসরি হু”ম”’কি দিয়েছেন।

তিনি বলেছেন, আমার কথা শোনোনি তোমরা। তোমাদের পরী’ক্ষা দিতে দেবো না। অনেক বড় ক্ষ”তি হবে তোমাদের। তবে এসব অ’ভি’যোগ অ’স্বী’কার করে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীরা হচ্ছে কাঁ”চামা”টির মতো।

আমাদের স্কুলের কয়েকজন শিক্ষক তাদের ই’ন্ধ’ন দিয়ে আমার বি’রু’দ্ধে এসব অ’ভি’যোগ ক’রা’চ্ছে। বিষয়টি খুবই দুঃ’খ’জ’নক ও ল’জ্জা”কর। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *