‘মার্কিন গৃহ’বধূর আগমনে বরমী গ্রামে বাড়তি ঈদের আনন্দ’

প্রে’ম মানে না কোনো ধর্ম, বর্ণ বা দেশ। সে কথা আবারও প্রমাণিত হল। সুদূর যুক্তরাষ্ট্র ছেড়ে বাংলাদেশি যুব’কের প্রে’মে পড়ে দেশ ছেড়েছেন লিডিয়া লুজা খান। গাজীপুরের ইমরান খানের প্রেমে পড়ে তিনি এসেছেন বাংলাদেশে।

 

 

 

গতকাল সোমবার ভোর তিনটার দিকে হযরত শাহজালাল (রহ:) অন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। সেখান থেকে তাকে স্বাগত জানিয়ে তাঁর বাড়িতে তোলেন প্রেমিক ইমরান।

 

 

 

ঈদের পরদিন ভিনদেশী এক নারী পারিবারিক সদস্য হয়ে আসায় ওই পরিবারের লোকজনের ঈদ কাটছে একটু ভিন্ন স্বাদে। যুক্তরাষ্ট্রের এরিজোনা স্টেটের বাসিন্দা লিডিয়া লুজা।

 

 

 

 

বাবা নেই, মা অন্য পরিবারের সদস্য। দুই ভাইয়ের একটিমাত্র বোন সে। ছোট বেলা থেকেই লিডিয়া লুজা দাদুর সাথে বড় হয়েছে। ধর্মান্তরিত হয়ে এখন তার নামের সাথে স্বামীর পরিবারের উপাধি হিসেবে “খান” শব্দটি যুক্ত হয়েছে।

 

 

 

 

নিজ দেশে একটি চাকরিতে যুক্ত ছিলেন। এখন বেকার সময় কাটাচ্ছেন। বাংলাদেশের যুবক ইমরান খান গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বরমী কুমারভিটা এলাকার মৃ’ত জালাল উদ্দিন মাস্টারের ছেলে।

 

 

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি থেকে পড়াশোনা শেষ করে চাকরি খুঁজছেন তিনি। সোমবার এ দম্পতিকে দেখতে পাড়া-প্রতিবেশীসহ আশপাশের এলাকার লোকজন অভিনন্দন জানাতে আসছেন।

 

 

 

ওই এলাকার ঈদের আনন্দ এখন লুজা-ইমরান দম্পতিকে ঘিরে। লিডিয়া লুজা বলেন, ফেসবুকের কল্যাণে তাদের মধ্যে পরিচয় গড়ে উঠে। ফেসবুকে আলাপচারিতায় ইমরানকে তার ভাল লেগে গেছে। উভয় পরিবারের সম্মতিতেই সে ধর্মান্তরিত হয়ে বৈবাহিক বন্ধনে আবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 

 

 

তিনি বলেন, ইমরান সৎ মানুষ। সেদিক দিয়ে বাংলাদেশের মানুষও সৎ এবং প্রকৃতির মতোই এ দেশের মানুষগুলো সহজ সরল। সব মানুষ ইংরেজি না জানার কারণে সবার সাথে ভাব বিনিময় করতে তার

 

 

 

 

একটু সমস্যা হয়। তাছাড়া ভাষাগত পার্থক্য ও সততা ছাড়া আমেরিকা ও বাংলাদেশের মানুষের মধ্যে অন্য সকল ক্ষেত্রে মিল রয়েছে। তিনি বরমী বাজার ও আশপাশের প্রকৃতি ঘুরে দেখেছেন। বাংলাদেশ তার কাছে অনেক ভাল লেগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *