মানসিক সুখের আশায় ৫৩ নারীকে বি’য়ে করেছেন এক সৌদি নাগরিক!

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআর’ব প্রতি’নিধি: মানসিকভাবে একটু শা’ন্তি পাওয়ার আশায় মানুষ পৃ’থিবীতে কত কিছুই না করে আসছে যুগ যুগ ধরে। তেমনই একটি ব্য’তিক্রম ঘটনার জন্ম দিয়েছেন ৬৩ বছর বয়সী একজন সৌদি নাগরিক।

শুধুমাত্র ব্য’ক্তিগত আনন্দের জন্য নয়, বরং স্থি’তি’শীলতা সুখ এবং মানসিক স্বা’চ্ছ’ন্দ্য খুঁ’জতে একে একে ৫৩ জন না’রীকে বিয়ে করেছেন। সম্প্রতি ‘এমবি’সি ইন এ উইক’ প্রোগ্রা’মকে দেওয়া এক ভিডিও সাক্ষাৎ’কারে তিনি এ কথা জানান।

পরে বিশ’দ বিবরণে সৌদি নিউ’জ’পোর্টাল সাবক জানায়, সৌদি নাগরিক আবু আব্দু’ল্লাহ মাত্র ২০ বছর বয়সে থাকা অবস্থায় তার থেকে ছয় বছ’র বয়সে বড় একজন নারী’কে প্রথম বিয়ে করেন।

 

আব্দুল্লাহ প্রথম বিয়ে করার পর ব’হুবিবা’হের সিদ্ধান্ত নেওয়ার কথা কখনো ভাবেননি, কারণ তিনি তার প্রথম স্ত্রী নিয়ে স্বা’চ্ছন্দে ছিলেন এবং সেখানে তার স’ন্তানও ছিল । প্রথম স্ত্রীর মাঝে অ’স্বা’ভাবিক কিছু আচরণের কারণে তিনি দ্বিতী’য় বিয়ে করেন।

পরবর্তীতে প্রথম এবং দ্বিতী’য় স্ত্রীর মধ্যে স’মস্যার সৃ’ষ্টি হলে তিনি একএক করে তৃতীয় এবং চতুর্থ স্ত্রীকে বিয়ে করার সিদ্ধান্ত নেন এবং কিছুদিন পরে প্রথম দুজন স্ত্রী’কে তা’লা’ক দেন।

পরবর্তীতে তার তৃতীয় স্ত্রীর সাথে চতুর্থ স্ত্রী’র মধ্যে বি”রোধ দেখা দিলে তিনি’ তাদে’রকেও তা’লা’ক দিয়ে দেন। এভাবে আবদুল্লাহ তার চতুর্থ স্ত্রীকে তা’লা’ক দেওয়ার পরে পুনরায় নতুন বি’বাহ চালিয়ে যান, তিনি সর্বদা তার স্ত্রী’দের প্রতি ন্যায্য থাকা’র চেষ্টা করেছিলেন।

সাক্ষাৎকারে আবু আবদুল্লাহ বলেন যে, তিনি তার একাধিক বিবা হের মধ্যে ব্যক্তিগত আনন্দ কখনো খুঁ’জেননি। বর্তমানে তার একটি স্ত্রী আছে এবং পুন’রায় বহু’বি’বা’হের আর কোন ইচ্ছা’ নেই তার।

তিনি বেশিরভাগই সৌদি না’রীদের বিয়ে করেছিলেন। তবে কাজের জন্য সৌদিআরবের বাইরে দীর্ঘ স’ময় ভ্রমণ করাকালীন অনেক বিদেশি নারীদে’রকেও বি’য়ে করতে হয়েছিল আ’বদুল্লাহকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *