অদিতাকে বালিশ চা’পা দিয়ে শ্বা’সরোধ করে হ’ত্যা: প্রাইভেট শিক্ষক রনির স্বীকারোক্তি

নোয়াখালীর জেলা শহর মাইজদীর লক্ষীনারায়ণপুরে অষ্টম শ্রেণির স্কুলছাত্রী তা’সমিয়া হোসেন অদিতাকে বা’লিশ চা’পা দিয়ে শ্বা’সরো’ধ করে ‘হ’ত্যা করেছে প্রাইভেট শিক্ষক আবদুর রহিম রনি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ১৬৪ ধারায় আদালতে স্বীকা’রোক্তিমূলক জবানবন্দি দেয় আ’সামি। একই দিন স’ন্ধ্যা সাড়ে ৭টার দিকে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম নি’জ কার্যালয়ে প্রেস কন’ফারেন্সে এসব তথ্য নিশ্চিত করেন।

এসপি নিজ কার্যালয়ে প্রেস ক’নফারেন্সে বলেন, রনি নামে এক যু’বকের কাছে প্রাইভেট পড়তো নোয়াখালী সরকারি বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছা’ত্রী অ’দিতা।

হঠাৎ করে অদিতা তার কাছে প্রা’ইভেট পড়তে অ’নী’হা প্রকাশ করে এবং নতুন শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে শুরু করে। এতে রনি নাখো’শ হয়। এ বিষয়সহ অ’দিতার ব্যাপারে আরও বিস্তারিত জানার জন্য তাৎক্ষণিক

রনিকে প্রথমে পুলিশ হেফা’জতে নেওয়া হয়। তখন তার থুত’নি ও ঘা’ড়ে নখে’র আঁ’চড়ের তা’জা দা’গ দেখতে পায়। ন’খের আঁ’চড়ের বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে সে একেক সময় একেক তথ্য দিয়ে পুলিশকে বি’ভ্রান্ত করার চেষ্টা করে।

 

আঁ’চড়ের ব্যাপারে তার থেকে কোনো স’দুত্তর না পেয়ে তার বিষয়ে আরও সন্দেহ জো’ড়ালো হয়। তখন তাকে এ মাম’লায় গ্রে’ফতার দেখিয়ে ঘটনার র’হস্য উদঘা’টনের লক্ষে আদা’লতে সোপর্দ করে ১০ দিনের রিমা’ন্ড চাওয়া হয়।

 

আদালত রিমা’ন্ড আ’বেদনের প্রেক্ষিতে তিনদিনের রি’মান্ড মঞ্জু”র করলে গতকাল শুক্রবার সন্ধ্যায় তাকে রি’মান্ডে নেওয়া হয়। রিমান্ডে ব্যাপক জিজ্ঞাসা’বাদের এক পর্যায়ে রনি ঘটনার সাথে নিজের স’ম্পৃ’ক্ততার কথা স্বীকার করেন।

এসপি আরও বলেন, গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে অদি’তার বাসায় যায় সাবেক কোচিং শিক্ষক রনি। বাসায় গিয়ে বন্ধ দর’জা ন’ক করলে অদিতা বাসার দরজা খুলে দেয়।

তখন সে বাসায় প্রবেশ করে অদি’তার সঙ্গে গল্পগু’জব করে। গ’ল্পগুজ’বের একপর্যায়ে রনি অদি’তাকে জড়ি’য়ে ধ’রে চু”মু দেওয়ার চেষ্টা করে এবং বিভিন্ন কারণে ব্য”র্থ হয়।

এরপর রা’গা’ন্বিত হয়ে অদিতা বিষয়টি সবাইকে জানিয়ে দেওয়ার হু”ম’কি দেয়। বিষয়টি জা’নাজা’নি হওয়ার ভ”য়ে রনি অদি’তা’তে বা’লিশ চা”পা দিয়ে হ”ত্যা করে।

পরবর্তীতে রান্না ঘর থেকে ছো”রা এনে অ’দি”তার বা’ম হা”তের র”গ এবং ‘গ”লা কে”টে মৃ”ত্যু নি”শ্চিত করে হাতের বাঁ”ধন খু’লে দেয়। এরপর আসা’মি রনি ঘ’ট’নাকে

ভিন্নখাতে রূপ দিতে ঘরের আ’লমিরা ও ওয়া’রড্রবের জামা-কাপড়, কা’গজপত্র ছ’ড়িয়ে ছি’টিয়ে রু’মের দরজা ল’ক করে এবং মূ”ল ঘ’রের দ’রজা বাহির থেকে তা”লা লা”গিয়ে পা”লিয়ে যায়। শনিবার দুপুরে ১৬৪ ধারায় আ’দালতে স্বীকারো’ক্তিমূলক জবান’বন্দিতে আসা’মি রনি এসব কথা বলেন’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *