দুলাভাইকে বি’য়ে করতে স্কুলছাত্রীর অ’নশন!

রংপুরের মিঠা’পুকুর উপজেলা’র ১৪ নং- ‘দূ’র্গাপুর’ ইউনিয়নের খামার হ’রিপুরে বি’য়ে’র দাবিতে অ’ষ্টম-শ্রেনী’র এক ছাত্রী ৭২ ঘণ্টার বেশী সময় ধরে অব’স্থান করছেন। ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও ঐ ছাত্রী বিয়ের দাবিতে তার সি’দ্ধান্তে অন’ড় রয়েছেন।

একাধিক বৈঠক আর মি’মাং’সা’র চেষ্টা করেও কোন সমা’ধা’নে আসতে পারেনি উভয়পক্ষ। এ নিয়ে ঐ এলাকায় বেশ’ চাঞ্চ”ল্যের ‘সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, উপজেলার শ’ঠিবাড়ী’স্থ’ খামার হরিপুর

গ্রামের রফিক মিয়ার পুত্র মো. সুজন মিয়া (২৭) দুই সন্তানের জনকের স’ঙ্গে পাশ্বব’র্তী’ ধ’লার-পাড়া গ্রামের মিজানুর রহমানের নাবালিকা কন্যা,শঠিবাড়ী বহু’মু’খী উচ্চ-বিদ্যালয়ের অষ্টম-শ্রেনীর ছাত্রী’র (১৫) সঙ্গে দূর সম্পর্কের দু’লাভাই’য়ের প্রে’মের স’ম্প”র্ক গড়ে উঠে।

 

প্রেম ভালোবাসার সূত্র ধরে, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২ ঘ’টি’কায় ঐ ছাত্রী সুজনের নিজ বা’ড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেয়। সুজনের পরিবার তাদের স’ম্প’র্ক মেনে না নিলে মা’ত্রাতিরি”ক্ত চেত’না’না’শ’ক ও”’ষুধ সেবন করে

এবং সে নিজের হাতের’ ”বি’ভি’ন্ন জায়গায় ব্লে”ড দি”য়ে কা’টা”ছেঁ””ড়া করে আ”ত্মহ”ত্যা’র’ চে””ষ্টা চা’লায়। গুরুতর আহ”ত অবস্থায় তাকে মিঠা’পু’কুর উপজেলা স্বাস্থ্য কম’প্লে’ক্সে ভ”র্তি করানো হয়।

বিষয়টি মি’মাং’সার উদ্দেশ্যে উপজেলা চেয়ার’ম্যা’ন জাকি’র হোসেন সরকারের বাড়িতে বৈঠ’ক অনু’ষ্ঠিত হয়। এসময় উপজেলা চেয়ারম্যানকে ঐ ছাত্রী জানা’ন, যে কোন মূল্যে’ তিনি সু’জনকে বিয়ে করতে চান।

পরে উপজেলা চেয়ারম্যানের নির্দেশে ঐ ‘ছা’ত্রীকে তার বাবার হা’তে তুলে দেওয়া হয়। কিন্তু ঐ ছাত্রী তার বাবার স”ঙ্গে না গিয়ে পুনরায় বিয়ের দাবিতে সু’জনের বাড়িতে অব’স্থান নেন।

 

এদিকে উপজেলা  চে য়ারম্যানের বাড়িতে ঐ সা”লিশের তথ্য সংগ্রহ করতে গেলে স্থানীয় এক সাংবাদ কর্মী’কে মা”র’ধ”র এবং তার মোবাইল ছি’নিয়ে নেওয়ার অভি যোগ উঠে উপজেলা চেয়ারম্যান ও তার লোকজনের বিরু”দ্ধে, যা নিয়ে স্থানীয় রাজনৈ’তি’ক ব্য’ক্তি’দের মা ঝে বি”রূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

উপজেলা চেয়ারম্যানের বাড়ি’তে এসব না’রী’ঘটি”ত মি’মাং’সার বিষয়ে তার হ’স্ত”ক্ষে”প নিয়ে তারা ক্ষোভ প্রকাশ করেন। ঘটনার ‘তিন’দিন পেরিয়ে গেলেও কোন সমাধান না হওয়ায় স্থানীয়রা’ বলেন, ঐ ছাত্রীকে নিয়ে আমরা খুব টেন’শ’নে আছি।

বিভিন্ন এলাকা থেকে লোকজন’ আ’সছে। উভয়পক্ষ  কোন সমা’ধা’নে না আসায় ঐ ছাত্রী অ’সু”স্থ অ’ব’স্থায় পড়ে আছে। কখন কি করে বলা যায় না। অ’ভি’যুক্ত সুজনে’র বাড়িতে গেলে , বাড়ির গেইট তালা’ব’দ্ধ থাকায় কারো বক্ত”ব্য

নেওয়া সম্ভব হয়নি। পরে ঐ ছাত্রীর চাচা জানান, ”বাড়ি’তে গেলে ঐ মেয়ে আ’ত্ম’হ’ ”ত্যা করতে পারে। তাই সমাধানের চে”ষ্টা চলছে। উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার জানান, নাবালিকা মেয়ে,

বিয়ের বয়স হ’য়নি; তাই তাকে বুঝিয়ে তার বাবার সঙ্গে পাঠিয়ে দিয়ে’ছি। সংবাদকর্মীকে মা””র’ধ”রের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়ে কি”ছু জানি না।

মিঠাপুকুর থানার অফিসার ই’ন”চা’র্জ’ ‘মোস্তাফিজার রহমান আমার সংবাদকে জানান, এ বিষয়ে কেউ কোন অভিযোগ করে’নি। অ’ভি’যোগ করলে  প্রয়োজনীয় ব্যবস্থা নেও’য়া হবে। এ রি”পোর্ট লেখা অ বধি চ”তুর্থ দিনেও অনশ’ন অব্যা”হত রয়েছে।’সুত্রঃআম’র সংবাদ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *